Jatiyonews

মাঠের বাইরেও যেখানে নায়ক রোনালদো!

মাঠের বাইরেও যেখানে নায়ক রোনালদো!
December 09
12:46 2017

ক্রীড়া ডেস্ক, জাতীয়নিউজ.কম ০৯ ডিসেম্বর : মাঠের খেলায় দুর্বার রোনালদো। প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়ে প্রায়ই নায়কের ভূমিকায় দেখা যায় তাকে। অসাধারণ কিছু কাজ প্রদর্শন করে কখনও কখনও মাঠের বাইরের জীবনেও আবির্ভূত হন নায়ক হয়ে। এমন আরও একটি কাজ করে প্রশংসা কুড়িয়েছেন রিয়াল মাদ্রিদের এই পর্তুগীজ সুপারস্টার!

এবার নিজের বড় ভাই হুগো আভেইরোকে ফেরালেন স্বাভাবিক জীবনে। যিনি মদ ও ড্রাগের নেশায় হারিয়ে যেতে বসেছিলেন জীবন থেকে। হ্যাঁ, ক্রিশ্চিয়ানো রোনালদোর কারণেই হুগো আভেইরো এখন সুস্থ-স্বাভাবিক জীবন উপভোগ করছেন। এই কীর্তির কথা জানিয়েছেন রোনালদোর মা দোলোরেস নিজেই।

বৃহস্পতিবার রাতেই প্যারিস থেকে পঞ্চম ব্যালন ডি’অরের ট্রফিটাকে নিজের হাতে নেন রোনালদো। সেখানে উপস্থিত ছিলেন রোনালদোর মাও। আইফেল টাওয়ারের পুরস্কার মঞ্চে ক্রিশ্চিয়ানো জুনিয়র ও মা-কে ডেকে নিয়েছিলেন রোনালদো। ঠিক সেসময়ই রোনালদোর মা জানান পর্তুগীজ সুপারস্টারের এই কীর্তির কথা।

দোলোরেস বলেন, ‘এ বিষয়ে কোন সন্দেহ নেই যে, হুগোকে বাঁচিয়েছে ক্রিশ্চিয়ানোর অর্থ। সতি কথা বলতে, ও যদি ফুটবলার না হতো তাহলে পরিস্থিতি হয়তো অন্যরকম হত।’
মদ ও ড্রাগের আসক্তি থেকে এখন একেবারেই মুক্ত হুগো। রোনালদোর জন্মভূমি মাদেইরাতে নিজের নামে যে মিউজিয়াম আছে, সেটারই পরিচালকের দায়িত্ব পালন করছেন এখন হুগো। বৃহস্পতিবার রেকর্ড পঞ্চম ব্যালন ডি’অর ট্রফি জয়ের দিনে প্যারিসে উপস্থিত হয়েছিলেন হুগোও।

মদে আসক্ত ছিলেন রোনালদোর বাবাও। সে কারণেই অসুস্থ হয়ে মারা যান। রোনালদো তখন খুব ছোট। সেই থেকেই নেশার ব্যাপারে খুব সচেতন বর্তমান বিশ্ব ফুটবলের সেরা তারকা। এ প্রসঙ্গে রোনালদোর মা দোলোরেস বলেন, ‘মদ বা ড্রাগ কতটা ক্ষতি করতে পারে, তা ক্রিশ্চিয়ানো খুব ভালো করেই জানে। খুব কাছের লোককে দেখেছে ও। সে জন্যই আজ এতটা বড় হতে পেরেছে। আমাদের পরিবারে যা হয়েছিল তা দেখেই ওর মধ্যে এই গুন তৈরি হয়। ক্রিশ্চিয়ানো ধুমপান করে না। ওর একমাত্র নেশা ফুটবল।’
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest