Jatiyonews

পুতিন অপমানিতবোধ করেছেন : ট্রাম্প

পুতিন অপমানিতবোধ করেছেন : ট্রাম্প
November 11
14:08 2017

আন্তর্জাতিক ডেস্ক, জাতীয়নিউজ.কম ১১ নভেম্বর : মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগে পুতিন অপমানিতবোধ করেছেন বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভিয়েতনামে এশীয় প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর জোট এশিয়া প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশনের (অ্যাপেক) সম্মেলনের ফাঁকে রুশ প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর ট্রাম্প এ মন্তব্য করেছেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, পুতিন আমাদের নির্বাচনে হস্তক্ষেপ করেননি বলে আমাকে পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন। পরে পুতিন নির্বাচনে হস্তক্ষেপের বিষয়টিকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছেন। নির্বাচনে রুশ হস্তক্ষেপ ও ট্রাম্পের নির্বাচনী টিমের সংশ্লিষ্টতার অভিযোগের ঘটনায় তদন্ত করছে মার্কিন বিচার বিভাগ। তদন্তে ট্রাম্পের সাবেক বেশ কয়েকজন সহযোগীর নাম উঠে এসেছে। নির্বাচনে রুশ সংশ্লিষ্টতার অভিযোগে রিপাবলিকান দলীয় ট্রাম্পের নির্বাচনী প্রচারণা উপদেষ্টা জর্জ পাপাদোপোলস ইতোমধ্যে এফবিআইয়ের তদন্তে দোষী সাব্যস্ত হয়েছেন।

শনিবার ভিয়েতনামের বন্দরনগরী দানাংয়ে অ্যাপেক সম্মেলনের পাশে ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন পুতিন। পরে ট্রাম্প বলেন, তিনি বলেছেন (পুতিন), নির্বাচনে হস্তক্ষেপ করেননি। হ্যানয়ের উদ্দেশ এয়ার ফোর্স ওয়ানের বিমানে করে যাওয়ার সময় সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমি তাকে ফের জিজ্ঞাসা করেছিলাম; তিনি বলেছেন, হস্তক্ষেপ করেননি।

মার্কিন এ প্রেসিডেন্ট বলেন, ‘এ অভিযোগে পুতিন খুবই অপমানিতবোধ করেছেন; যা আমাদের দেশের জন্য ভালো নয়।’ তবে নির্বাচনে হস্তক্ষেপে রুশ প্রেসিডেন্টের এ অস্বীকার তিনি বিশ্বাস করেন কি-না, সরাসরি এমন এক প্রশ্নের জবাব দেননি ট্রাম্প।

পুতিন পরে বলেন, ট্রাম্পের নির্বাচনী টিমের সঙ্গে যোগাযোগের মাধ্যমে রুশ হস্তক্ষেপের দাবি ‘কল্পিত’।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest