Jatiyonews

আইফোন টেন কিনতে দেশে দেশে ভক্তদের ভীড়

আইফোন টেন কিনতে দেশে দেশে ভক্তদের ভীড়
November 05
06:12 2017

তথ্যপ্রযুক্তি ডেস্ক, জাতীয়নিউজ.কম ০৫ নভেম্বর : বিশ্বব্যাপী আইফোন টেন ছাড়া হয়েছে। আর অ্যাপলের অত্যাধুনিক এই ফ্ল্যাগশিপ কিনতে রীতিমতো লাইন লেগে গেছে। ফোন কেনার জন্য বিশ্বের প্রায় ৫০ টি মার্কেটে আইফোন ভক্তদের ভীড় চোখে পড়ার মতো।

আইফোন তৈরির দশম বার্ষিকী উপলক্ষ্যে নতুন এ ফোনটি ছাড়া হয়েছে। ফোনটি ৪ নভেম্বর শনিবার বিশ্বের প্রায় ৫০টি মার্কেটে ছাড়া হয়েছে। অ্যাপলের লভ্যাংশ ৩ নভেম্বর শুক্রবার ১৯ শতাংশ বেড়ে যায়। ফলে প্রতিষ্ঠানটির চতুর্থ কোয়ার্টারে মোট লভ্যাংশ ১০.৭ বিলিয়ন মার্কিন ডলার। মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোর অ্যাপল শপে আইফোন টেন কেনার জন্য সকাল ৮ টায় এসে উপস্থিত হন ব্রাজিল থেকে আগত ২৩ বছর বয়সী গুলিহার্মে রসি। রসি বলেন, ‘ফোনটি দামী। কিন্তু আমি ব্রান্ডটিকে ভালোবাসি কারণ এটি অনেক সুন্দর এবং এর প্রযুক্তিও অসাধারণ।’

সান ফ্রান্সিসকোর অ্যাপল স্টোরে আইফোন টেন কিনতে এসেছেন ৪০ বছর বয়সী মার্কিন নাগরিক ফ্রান্সিসকো রিভেরা। তিনি জানান, ফোন কেনার জন্য গতকাল বিকাল থেকে লাইনে দাঁড়িয়ে আছেন তিনি। এর আগে স্থানীয় সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছিল, সান ফ্রান্সিসকোর অ্যাপল স্টোরের বাইরে এক ট্রাক থেকে প্রায় ৩০০টি আইফোন চুরি হয়ে যায় যার মূল্যমান ৩ লাখ ৭০ হাজার মার্কিন ডলার।
আইফোন টেন কেনার জন্য লন্ডনের রিজেন্ট স্ট্রিটে মাঝরাতে লাইন ধরেন ২২ বছর বয়সী ব্রিটিশ নাগরিক মাথ্যু ক্যাম। তিনি বলেন, ‘আমি যদি এটি প্রথমদিনে না কিনতে পারি তবে আমাকে সামনের বছরের মডেলটির জন্য অপেক্ষা করতে হত। কেননা আমি অপেক্ষা করতে পছন্দ করি না।’
প্যারিসে গার্নিয়ার অপেরা হাউজের পাশ্ববর্তী অ্যাপল স্টোরে লাইন লেগে যায়। সেখানে আইফোন টেন কিনতে আসা ২১ বছর বয়সী প্রকৌশল পড়ুয়া শিক্ষার্থী জেরেমি জানান, ছুটেতে কাজ করে টাকা জমিয়ে আইফোন টেন কিনছেন তিনি। তিনি ১৩০০ ইউরো দিয়ে সবচেয়ে দামী সংস্করণের আইফোন টেনটি কিনেছেন। তবে ফোনে অতিরিক্ত করারোপে প্রতিবাদ করেছেন ফ্রান্সের গ্রাহকরা।

জার্মানির ফ্রাঙ্কফুর্টে ভোর থেকেই অ্যাপল স্টোরের সামনে লাইনে দাঁড়ান আইফোন ভক্তরা। ফোন কিনতে ৮০ কিলোমিটার পাড়ি দিয়ে হেইডেলবার্গ থেকে ফ্রাঙ্কফুর্টে আসেন টিম নামের এক শিক্ষক। তিনি ফোনটি অনলাইনে অর্ডার করেছিলেন। তিনি জানান, প্রিঅর্ডার হওয়া সব ফোনই ১০ মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেছে। তবে গ্রীসে তেমন একটা সাড়া ফেলতে পারেনি আইফোন টেন।

এদিকে সিঙ্গাপুরে অ্যাপল স্টোরের সামনে মাঝরাত থেকে প্রায় ৩০০ গ্রাহক লাইনে দাঁড়িয়ে থাকেন। দক্ষিণ-পূর্ব এশিয়ায় এটিই অ্যাপলের প্রথম দোকান। সুপাকর্ন এবং কিট্টিওয়াট ওয়াং নামের ২২ বছর বয়সী তরুণ জানান, আইফোন টেন কিনতে ব্যাংকক থেকে গতকাল সিঙ্গাপুরে এসেছেন তারা। তারা দুজনেই আইফোন টেন প্রিঅর্ডার করেছিলেন।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest