Jatiyonews

মেসির ৬০০ তম ম্যাচে বার্সেলোনার জয়

মেসির ৬০০ তম ম্যাচে বার্সেলোনার জয়
November 05
06:03 2017

ক্রীড়া ডেস্ক, জাতীয়নিউজ.কম ০৫ নভেম্বর : জয়ের ধারায় ফিরেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা আবারও। গেল সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিয়াকোসের বিপক্ষে ড্র করার চারদিন পর লা লিগায় আবারও জয় পেল লিওনেল মেসিরা। তবে শনিবারের ইয়াচে সেভিয়ার বিপক্ষে মেসি নয় পাকো আলকাসেরের জোড়া গোলেই এই জয় পেয়েছে ভালভারদের দল।

ন্যু ক্যাম্পের এই ম্যাচে ২-১ ব্যবধানে সেভিয়াকে হারিয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের জায়গা আরও শক্ত করে নিল বার্সেলোনা। অতিথিদের একমাত্র গোলটি করেন পিসারো। প্রথম ১০ মিনিটে বেশ কয়েকটি সুযোগ নষ্ট না করলে ঘরের মাঠে বার্সেলোনার শুরুটা আরও দুর্দান্ত হত।

তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পেয়েছিলেন বার্সেলোনার হয়ে ৬০০ ম্যাচ খেলতে নামা তারকা ফরোয়ার্ড মেসি, কিন্তু মেসির নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। দুই মিনিট পর গোলরক্ষককে একা পেয়ে তার বরাবর শট নেন লুইস সুয়ারেজ, সেটিওও গোল হয়নি। সপ্তম মিনিটে আবারও মেসির শট ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়।
একাধিকবার চেষ্টা করেও গোলের দেখা পাননি লিওনেল মেসি।

বার্সেলোনা গোলের দেখা পায় ২৩তম মিনিটে। বাঁ-দিক থেকে পাকো আলকাসেরের উদ্দেশে সুয়ারেসের বাড়ানো বল পা বাড়িয়ে ঠেকানোর চেষ্টা করেন ডিফেন্ডার সের্হিও এসকুদেরো। কিন্তু বল ঠিকই পেয়ে যান আলকাসের। ডি-বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড। ৫৯তম মিনিটে কর্নার থেকে আসা বলে সমতায় ফেরে সেভিয়া। ৬৫তম মিনিটে ফের এগিয়ে দেন আলকাসের। ডান দিক থেকে ইভান রাকিতিচের ছয় গজ বক্সের ঠিক সামনে বাড়ানো দারুণ ক্রসে বল জালে পাঠাতে শুধু একটু পা বাড়িয়ে দেন তিনি।
বার্সেলোনার হয়ে ৬০০তম ম্যাচ খেলতে নামা মেসিকে ৭২তম মিনিটে ফের হতাশ করেন দাভিদ সোরিয়া। তার বাঁ পায়ের নীচু শট স্প্যানিশ এই গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলে ব্যবধান আর বাড়েনি। ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট এখন ৩১।

২০০৩ সালের ১৬ অক্টোবর পোর্তোর বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে বার্সার হয়ে অভিষেক ঘটেছিল মেসির। প্রায় ১৪ বছরের এ সময়ে বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০০ ম্যাচ খেলেছেন বার্সেলোনার এই প্রাণ ভোমরা। ক্লাবের হয়ে তার গোলসংখ্যা ৫২৩, অ্যাসিস্ট সংখ্যা ২৩৪ এবং হ্যাটট্রিক আছে ৩৯টি। সব মিলিয়ে জিতেছেন মোট ৩০টি ট্রফি। মেসির খেলা ৬০০ ম্যাচের মধ্যে ৪২৫ ম্যাচে জয়ের মুখ দেখেছে দল। হেরেছে ৬৯টি ম্যাচ পাশাপাশি ড্র করেছেন ১০৫ ম্যাচে। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত জাভি হার্নান্দেজ (৭৬৭) ও আন্দ্রেস ইনিয়েস্তাই (৬৪২) ম্যাচের দিক থেকে এগিয়ে আছেন।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest