Jatiyonews

সাকিবের নৈপুণ্যে জ্যামাইকার জয়

সাকিবের নৈপুণ্যে জ্যামাইকার জয়
August 07
07:12 2017

ক্রীড়া ডেস্ক, জাতীয়নিউজ.কম ০৭ আগস্ট : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পঞ্চম আসরের প্রথম ম্যাচে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খুব একটা সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। তবে দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠলেন তিনি। রোববার রাতে ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য উপহার দিয়ে বার্বাডোস ট্রাইডেন্টসের বিপক্ষে জ্যামাইকার ১২ রানের জয়ে ভূমিকা রাখেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার।

লডারহিলে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৪ রানের লড়াকু পুঁজি গড়ে জ্যামাইকা। জবাবে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বলে গুটিয়ে যাওয়ার আগে ১৪২ রান করতে সক্ষম হয় বার্বাডোস। ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া জ্যামাইকাকে উদ্ধার করেন সাকিব ও আন্দ্রে ম্যাকার্থি। পঞ্চম উইকেটে এই দুজন ৮৪ রানের দারুণ জুটি গড়লে জয়ের ভিত পায় জ্যামাইকা। জ্যামাইকার হয়ে ম্যাকার্থি সর্বোচ্চ ৬০ রান করেন। সাকিব ৩২ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে করেন ৪৪ রান। লেন্ডল সিমন্সের ব্যাট থেকে আসে ৩০ রান।

বার্বাডোসের হয়ে কিয়েরন পোলার্ড ৩৩ বলে ৬২ রানের ঝোড়ো ইনিংস খেললেও অন্যান্যদের ব্যর্থতা এবং মোহাম্মদ সামি, সাকিব ও ইমাদ ওয়াসিমের বোলিং তোপে পড়ে হার নিয়েই মাঠ ছাড়েন। বার্বাডোসের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন ডোয়াইন স্মিথ। জ্যামাইকার হয়ে সামি সর্বোচ্চ চারটি উইকেট নেন। একটি করে উইকেট নেন সাকিব, ইমাদ, ক্রিসমার সান্তোকি ও কেসরিক উইলিয়ামস।

৬০ রানের দারুণ ইনিংসের জন্য ম্যাকার্থি ম্যাচ-সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন। জ্যামাইকার হয়ে প্রথম ম্যাচে ১ উইকেট পেলেও ব্যাট হাতে মাত্র ১ রান করে আউট হন সাকিব।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest