Jatiyonews

ঘরে বসেই আমিরাতের ভিসার আবেদন

ঘরে বসেই আমিরাতের ভিসার আবেদন
August 02
15:03 2017

আন্তর্জাতিক ডেস্ক, জাতীয়নিউজ.কম ০২ আগস্ট : বাইরের দেশে ভ্রমণ থেকে শুরু করে যে কোনো ধরনের ভিসার আবেদনের জন্য সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের আর দুর্ভোগ পোহাতে হবে না। ঘরে বসেই তারা আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। দেশটির নাগরিক, বাসিন্দা এবং উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের নাগরিকরা এই সুবিধা পাবেন। খবর গালফ নিউজের।

মঙ্গলবার অামিরাতের স্বরাষ্ট্রমন্ত্রণালয় ‘ই-চ্যানেল’টি চালু করেছে। মাত্র ১০ মিনিটের মধ্যেই দেশের ভেতরের নাগরিকরা বাইরে যাওয়ার জন্য এবং গালফভুক্ত দেশগুলোর কেউ দেশটিতে আবাসন ভিসার আবেদন করতে পারবেন। নতুন এই ভিসা ব্যবস্থায় কাউকে আর স্ব-শরীরে দেশটির ভিসা সেন্টারে উপস্থিত হওয়ার দরকার নেই। এক্ষেত্রে প্রত্যেকের আলাদাভাবে ই-মেইল অ্যাকাউন্ট ও পাসওয়ার্ডের প্রয়োজন হবে। আবু ধাবীর আবাসন বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার মানসুর আহমেদ আল দাহেরি এসব কথা জানিয়েছেন। এমিরেটস টেকনোলজি সল্যুশনের সঙ্গে যৌথভাবে প্রযুক্তি চালুর কাজ করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। ব্যক্তি থেকে শুরু করে প্রতিষ্ঠান ও উপসাগরীয় সহযোগিতা পরিষদের সদস্য দেশগুলোর নাগরিকদের সুবিধার জন্য আমিরাতের স্বরাষ্ট্রমন্ত্রণালয় এখনও কাজ করে যাচ্ছে।

ই-চ্যানেল ব্যবহার করে গালফভুক্ত দেশগুলোর নাগরিকদের বাইরেও দেশগুলোতে বসবাসরত বাসিন্দারা আবেদন করতে পারবেন। এছাড়া প্রিন্ট ভিসার জন্য ই-চ্যানেল ব্যবহার করে আবেদন করা যাবে। ভিসা নবায়ন কিংবা বাতিলও করা যাবে মোবাইলের মাধ্যমেই। দর্শণার্থীরাও একই পদ্ধতিতে আবেদন করতে পারবেন।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest