Jatiyonews

প্রধানমন্ত্রী ইতালি পৌঁছেছেন

প্রধানমন্ত্রী ইতালি পৌঁছেছেন
February 12
03:12 2018

নিজস্ব প্রতিবেদক, জাতীয় নিউজ.কম ১২ ফেব্রুয়ারি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালি ও ভ্যাটিক্যান সিটিতে চার দিনের সরকারি সফরে রোববার সন্ধ্যায় রোম আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় সন্ধ্যা ৬.৪৫ মিনিটে লিউনার্দো দ্য-ভিঞ্চি মিউমিচিনো বিমান বন্দরে অবতরণ করে।

ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং ইফাদ-এর ভাইস প্রেসিডেন্ট ক্লদিয়া রিখতার বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

ইতালিতে প্রধানমন্ত্রী ইফাদের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াঙবো’র আমন্ত্রণে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (আইএফএডি) পরিচালনা পরিষদের বার্ষিক সম্মেলনে যোগ দেবেন।

পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে শেখ হাসিনা ১২ ফেব্রুয়ারি হলি সি (ভ্যাটিক্যান সিটি) সফর করবেন এবং এ সময় পোপ ও সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পেইট্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় দেশে ফিরবেন।

বিমানবন্দরে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থণা জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি গ্রান্ড হোটেল পাকো’ দেই প্রিনছিপেই যান।

সোমবার তিনি ভ্যটিক্যান সিটিতে স্থানীয় সময় দুপুরে পোপ ফ্রান্সিকোর সঙ্গে সাক্ষাৎ করবেন। ১৩ ফেব্রুয়ারি ইফাদের ৪১তম কাউন্সিলে যোগ দিবেন। একই দিন তিনি বিকালে ইতালি আওয়ামী লীগের দেয়া গণসংবর্ধনায় অংশ নিবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সফর সঙ্গী হিসেবে আছেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং পররাষ্ট্রমন্ত্রী মাহমদু আলী।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইউরোপের বিভিন্ন দেশের নেতাকমীরা রোমে জড়ো হয়েছেন।

ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারন সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে শেখ হাসিনাকে গণসংবধনা দেয়া হবে। ইতোমধ্যে সর্বইউরোপ আওয়ামী লীগ সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত, সাধারন সম্পাদক এমএ গনি, ডেনমার্ক আওয়ামী সাধারন সম্পাদক ড.বিদ্যুৎ বড়ুয়া, জার্মান আওয়ামী লীগ সাধারন সম্পাদক শেখ বাদল আহমেদসহ অন্য নেতারা রোমে এসে পৌঁছেছেন।

জাতীয় নিউজ.কম/এআর

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest