Jatiyonews

প্রধানমন্ত্রীর জন্মদিনে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রধানমন্ত্রীর জন্মদিনে ছাত্রলীগের আনন্দ মিছিল
September 28
15:33 2017

নিজস্ব প্রতিবেদক, জাতীয়নিউজ.কম ২৮ সেপ্টেম্বর : মুন্সীগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিনে বিনামূল্যে ৭১টি নতুন রিক্সা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে শহরের কালেক্টরেট মাঠে আনুষ্ঠানিকভাবে এই রিক্সা দরিদ্র রিক্সা চালকদের তুলে দেন জেলা প্রশাসক সায়লা ফারজানা, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম ও মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মো. ফয়সাল বিপ্লব। এছাড়া মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি লৌহজংয়ে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ কামনা করে বিশেষ দোয়া এবং দরিদ্রদের মাঝে দান অর্থও নানা সামগ্রী করেছেন।

প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে মুন্সীগঞ্জ পৌর মেয়র জনাব বিপ্লব ব্যক্তিগত অর্থায়নে ২১টি এবং পৌরসভার অর্থায়নে ৫০টি মোট এই ৭১টি রিক্সা তুলে দেন। হত দিরদ্র রিক্সা চালকরা এই নতুন রিক্স পেয়ে আনন্দে অত্মহারা।

মুন্সীগঞ্জ শহরের এই রিক্সা চলাচলে শহরের সড়কের শৃঙ্খলা ফিরে আসবে বলে মনে করেন জেলা প্রশাসক। ব্যটারী চালিত রিক্সার দৌরাত্মে শহরের সড়কগুলো অহরহ দুর্ঘটনা ঘটছে। তাই শহরের ব্যটারী চালিত রিক্স নিষিদ্ধ হচ্ছে। আর এর আগেই পরিবেশ বান্ধব পায়ে চালিত এই রিক্সা দেয়া হলো। এতে যেমন দরিদ্র ৭১টি পরিবারের সাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টি হলে একই সাথে শহরের রাস্তার শৃঙ্খলা এবং সুষ্ঠু পরিবেশের ক্ষেত্রেও এই রিক্সা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই অনুষ্ঠানে আরও অংশ নেন স্থানীয় সরকাপর বিভাগের উপ পরিচালক আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ, মুক্তিযোদ্ধা জামাল হোসেন ও দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ। রোহিঙ্গাদের কারণে এব্যার জাঁকজমকভাবে প্রধানমন্ত্রী জন্মদিন পালনে নিষেদের কারণে ব্যতিক্রম এই উদ্যোগ গ্রহন করা হয়। দেশী প্রযুক্তিতে তৈরী প্রতিটি রিক্সা তৈরীতে ব্যয় হয়েছে ২২ হাজার টাকা।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest