Jatiyonews

দুই বছরের আগে সরছে না ইসরায়েলের মার্কিন দূতাবাস

দুই বছরের আগে সরছে না ইসরায়েলের মার্কিন দূতাবাস
December 09
13:42 2017

আন্তর্জাতিক ডেস্ক, জাতীয়নিউজ.কম ০৯ ডিসেম্বর : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলি রাজধানীর স্বীকৃতি দিলেও এখনই সরছে সেখানে সরছে না মার্কিন দূতাবাস। শুক্রবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন, তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমে সরিয়ে নিতে সম্ভবত অন্তত দুই বছর সময় লাগবে। প্যারিসে ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ–ইভ লুদরিয়ঁর সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেনে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট।

রেক্স টিলারসন বলেন, দূতাবাস স্থানান্তর এ বছর হবে না। এমনকি আগামী বছরও নয়। কিন্তু প্রেসিডেন্ট খুব দৃঢ়ভাবে বিষয়টিকে এগিয়ে নিতে চান।

এদিকে জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালি বলেছেন, ইসরায়েল ও আমেরিকার সঙ্গে জাতিসংঘ শত্রুতামূলক আচরণ করছে। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতির প্রেক্ষিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অন্য সদস্য দেশগুলোর সমালোচনার জবাবে তিনি এমন মন্তব্য করেন।

নিকি হ্যালি বলেন, ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের প্রতি ভয়ানক শত্রুতামূলক আচরণ করছে জাতিসংঘ। দুঃখজনকভাবে সংস্থাটি ইসরায়েলের প্রতি শত্রুতার আন্তর্জাতিক কেন্দ্রে পরিণত হয়েছে। বহু বছর ধরেই সংস্থাটি ইসরায়েলের প্রতি অসংযতভাবে বৈষম্যমূলক আচরণ করে আসছে। মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার পরিবর্তে এটি বরং ক্ষতি বয়ে এনেছে। যুক্তরাষ্ট্র এর পক্ষে অবস্থান নিতে পারে না।
জাতীয়নিউজ.কম/এসপি

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest