Jatiyonews

খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে

খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে
February 12
03:01 2018

নিজস্ব প্রতিবেদক, জাতীয় নিউজ.কম ১২ ফেব্রুয়ারি : আদালতের নির্দেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে। ডিভিশন দেয়ার নির্দেশের কপি পাওয়ার পর এ ব্যবস্থা নিয়েছে কারা কর্তৃপক্ষ।

রোববার সন্ধ্যায় কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এ কথা জানিয়েছেন।

এর আগে রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন দিতে জেল কোডের বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য কারা কর্তৃপক্ষকে আদেশ দেন। এরপর দুপুরে ওই নির্দেশের কপি আদালত থেকে জেলগেটে নিয়ে যান আইনজীবীরা।

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদন্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। এই মামলায় খালেদার বড় ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামীকে ১০ বছর করে কারাদন্ডাদেশ দেয়া হয়।

রায়ের পর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় খালেদা জিয়াকে। দন্ডবিধির ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। কারাদন্ডের পাশাপাশি সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদন্ড ও প্রদান করা হয়।

মামলার অপর আসামীরা হলেন- প্রাক্তন এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক। ২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

জাতীয় নিউজ.কম/এআর

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest