Jatiyonews

ওয়েস্ট ইন্ডিজে প্রথম দিবা রাত্রির টেস্ট

ওয়েস্ট ইন্ডিজে প্রথম দিবা রাত্রির টেস্ট
February 07
02:14 2018

ক্রীড়া ডেস্ক, জাতীয় নিউজ.কম ০৭ ফেব্রুয়ারি : ২০১৫ সালের নভেম্বরে ক্রিকেট ইতিহাসের প্রথম দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এরপর দু’বছরের কিছু বেশি সময়ে এমন আটটি ম্যাচ হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ খেলেছে দুটিতে। ম্যাচ দুটির কোনোটিই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে হয়নি। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বার্বাডোজের কেনসিংটন ওভালে ২৩ জুন থেকে আয়োজন করতে যাচ্ছে দিবা-রাত্রির টেস্ট। যাতে ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ শ্রীলংকা।

প্রায় ১০ বছর পর ওয়েস্ট ইন্ডিজে যাবে শ্রীলংকা। সর্বশেষ ২০০৮ সালে দুই টেস্টের সিরিজ খেলতে সেখানে গিয়েছিলেন লংকানরা। তারা প্রথম ম্যাচটি জিতলেও পরের ম্যাচটি হেরে যাওয়ায় সিরিজ ১-১-এ ড্র হয়েছিল সেবার। সেটিই ছিল ওয়েস্ট ইন্ডিজে শ্রীলংকার প্রথম টেস্ট জয়। উইন্ডিজ-শ্রীলংকা সিরিজের তৃতীয় টেস্ট হবে দিবা-রাত্রির। সিরিজ শুরু হবে ৬ জুন। তৃতীয় টেস্ট ২৩ জুন থেকে।

গেল বছর ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ঘোষণামতে, তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে। দ্বিতীয় টেস্টটি হওয়ার কথা কেনসিংটন ওভালে। তবে মঙ্গলবার শ্রীলংকা ক্রিকেট বোর্ড প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, দ্বিতীয় ও তৃতীয় টেস্টের ভেন্যু বদল হয়েছে। ১৪ জুন শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্ট হবে সেন্ট লুসিয়ায়। আর প্রথম টেস্ট যথারীতি ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে।

দিবা-রাত্রির দুই টেস্ট খেলে দুটোতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলংকা একটি খেলে তাতেই জিতেছে। ওয়েবসাইট।

জাতীয় নিউজ.কম/এআর

Share

About Author

admin

admin

Related Articles

Ad Here
Ad Here
Ad Here

Latest Video

Stay Connected With Us:


  • facebook
  • Twitter
  • Google Plus
  • Linkedin
  • Pinterest
  • Pinterest